ভালবাসা
- Bahar Habib ০৫-০৫-২০২৪

ভালবাসা ||
ভালবাসলেই চাওয়া যায়না--- ঘর বাঁধার দাবী যায়না রাখা,
ভালবাসা অন্যকিছু--- কেবল নয় পাওয়ার আকাঙ্ক্ষা----
বুঝাতে পারিনা ভালবাসা কেমন--- প্রেমের মানেটা কী!
আমার ভালবাসা বলতে কেবল তোমাকেই বুঝি;
ভালবাসি বলে যাই হৃদয়ের ভাষায়-- সহজ শব্দে আর বাক্যে,
ছন্দহীন কবিতায় আমি দ্বন্দ্বহীন বলে যাই ভালবাসি তোমাকে---
ভালবাসা নয় আকাশের মত বিশাল--- সাগরের মত গভীর,
বনলতা সেনের প্রশ্রয় দেয়া চোখের আশ্রয় পাখির নীড়।
ভালবাসা হলো ভালবাসা--- প্রেম হলো প্রেমেরই মত,
চোখে হাসি ঝরা থাক--- রক্তক্ষরা বুকে থাক বেদনা ক্ষত,
মনের জানালায় উঁকি দেওয়া নয়--- বুকের ঘরে তার নিরত বাস,
ভালবাসা ছিল আছে থাকবে--- ভালবাসি তোমাকে বারো মাস,
পাওয়া কিংবা না-পাওয়ায় ভালবাসা বেঁচে আছে, ভালবাসা বেঁচে থাক----
চৈত্রের পরে যতগুলো আসে--- যায়--- বৈশাখ।
বাহার হাবিব

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।